ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

লোকসানে নেমেছে ২৪ কোম্পানি

২০২৪ ফেব্রুয়ারি ০৬ ০৯:১৮:০৮
লোকসানে নেমেছে ২৪ কোম্পানি

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং কোম্পানিগুলোর মধ্যে ২০২৩-২৪ অর্থবছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর ২০২৩) ব্যবসায় ২৪ কোম্পানি লোকসানে নেমেছে। যেগুলোর আগের অর্থবছরের প্রথমার্ধে মুনাফা হয়েছিল।

সম্প্রতি আর্থিক হিসাব প্রকাশ করা কোম্পানিগুলো থেকে এ তথ্য পাওয়া গেছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি হারে পতন বা লোকসানে নেমেছে আফতাব অটো। এ কোম্পানিটির আগের অর্থবছরের প্রথমার্ধে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ০.০২ টাকা। যে কোম্পানিটির চলতি বছরের প্রথমার্ধে শেয়ারপ্রতি লোকসান হয়েছে (০.৯৪) টাকা। এক্ষেত্রে কোম্পানিটির ব্যবসায় পতন হয়েছে ৪৮০০ শতাংশ।

এরপরের অবস্থানে উঠে আসা ন্যাশনাল টি কোম্পানির আগের অর্থবছরের প্রথমার্ধের শেয়ারপ্রতি ১.৬৮ টাকার মুনাফা এ অর্থবছরের প্রথমার্ধে হয়েছে লোকসান (৪০.৪০) টাকা। এক্ষেত্রে পতন হয়েছে ২৫০৫ শতাংশ। আর ৩য় অবস্থানে আসা ডেসকো শেয়ারপ্রতি ০.২১ টাকার মুনাফা থেকে (৪.৯২) টাকা লোকসানে নেমে এসেছে।

আরও পড়ুন.....

মুনাফায় ফিরেছে ১৯ কোম্পানি

লোকসানে নামা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি শেয়ারপ্রতি লোকসান হয়েছে ন্যাশনাল টি’র। এ কোম্পানিটি চলতি অর্থবছরের প্রথমার্ধে শেয়ারপ্রতি লোকসান হয়েছে (৪০.৪০) টাকা। এরপরের অবস্থানে থাকা বিডি ল্যাম্পসের (১১.২৩) টাকা এবং ৩য় অবস্থানের ডেসকোর (৪.৯২) টাকা শেয়ারপ্রতি লোকসান হয়েছে।

নিম্নে লোকসানে নামা কোম্পানিগুলোর বিস্তারিত তুলে ধরা হল-

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে