ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

শেয়ারবাজারে উত্থান

২০২৪ জুলাই ১৫ ১৫:০০:২৬
শেয়ারবাজারে উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : সোমবার (১৫ জুলাই ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেনের পরিমাণ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) মূল্যসূচকের পাশাপাশি কমেছে লেনদেনের পরিমান।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৮৫ পয়েন্টে। যা আগেরদিন কমেছিল ২৩.৯৯ পয়েন্ট।

সোমবার ডিএসইতে ৬৬২ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৬২২ কোটি ২৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৩৯ কোটি ৯৯ লাখ বা ৬.৪ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৪০ টি বা ৩৫.২৬ শতাংশের। আর দর কমেছে ১৯১ টি বা ৪৮.১১ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৬৬ টি বা ১৬.৬২ শতাংশের।

অপরদিকে সিএসইতে সোমবার ৬ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৬ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৭৫ টির, কমেছে ১৪৩ টির এবং পরিবর্তন হয়নি ২৮ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৯.০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫৬৩২ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে