ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিএসইসির চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

২০২৪ আগস্ট ১৮ ১৭:২১:৩৯
বিএসইসির চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন খন্দকার রাশেদ মাকসুদ। যাকে নিয়োগ দেওয়ার বিষয়ে এরইমধ্যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) উপসিচব ফরিদা ইয়াসমিন সাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাশেদ মাকসুদ একজন ব্যাংকার। ২৮ বছরের কর্মজীবনে বিভিন্ন ব্যাংকে কর্মরত ছিলেন। এরমধ্যে সর্বশেষ দূর্বল স্ট্যান্ডার্ড ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এর আগে এনআরবিসি ব্যাংকেও একই পদে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গত ১৩ আগস্ট ড. এম. মাসরুর রিয়াজকে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপরে একইদিনে বিকালে মাসরুরকে নিয়ে বিভিন্ন অভিযোগ তুলেন এবং তাকে চান না বলে লিখিত বিবৃতি দেন সংগঠনটির সভাপতি ও বিএসইসির নির্বাহি পরিচালক সাইফুর রহমান। তাকে কমিশনে যোগদানকে কর্মচারীরা স্বাগত জানাবেন না। একইসঙ্গে তার নিয়োগের প্রজ্ঞাপনকে বাতিল করার দাবি তোলা হয়। এ নিয়ে মন্ত্রণালয়ে সংগঠনটির সভাপতি ও বিএসইসির নির্বাহি পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত বিবৃতিও দেওয়া হয়। পরে অবশ্য তা প্রত্যাহার করে নেন।

ড. এম মাসরুর রিয়াজকে অন্তর্বর্তীকালীন সরকার নিয়োগের দিন থেকেই ষড়যন্ত্র শুরু করেন বিএসইসির নির্বাহি পরিচালক ও অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাইফুর রহমান। যা নিয়ে এরইমধ্যে বিএসইসিতে গ্রুপিং হয়ে গেছে। তৈরী হয়েছে অন্ত:কলহ। এই অবস্থার মধ্যে বিএসইসিতে যোগদান না করার সিদ্ধান্ত নেন মাসরুর রিয়াজ।

মাসরুর রিয়াজ তার কাছের মানুষদের জানিয়েছেন, এরইমধ্যে তাকে নিয়ে বিএসইসিতে বিতর্ক ও গ্রুপিং তৈরী হয়েছে। সেখানে যোগদান করলে কেউ সহযোগিতা করবেন, কেউ করবেন না। এই অবস্থায় বিএসইসিতে যোগদান না করাই ভালো।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে