ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ডিএসই চেয়ারম্যানের পদত্যাগ

২০২৪ আগস্ট ১৯ ১০:৫৯:১৮
ডিএসই চেয়ারম্যানের পদত্যাগ

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু পদত্যাগ করেছেন। তবে শুধু উনি পদত্যাগ করলে হবে না, সবাইকেই করতে হবে বলে দাবি ডিএসইর সদস্যদের। অন্যথায় টেনে নামানো হবে।

রবিবার (১৮ আগস্ট) তিনি মেইলে পদত্যাগ পত্র ডিএসইতে জমা দিয়েছেন। বিষয়টি অর্থ বাণিজ্যকে নিশ্চিত করেছেন ডিএসইর এক পরিচালক।

ডিএসইর এক সিনিয়র ট্রেকহোল্ডার অর্থ বাণিজ্যকে বলেন, নিজেই পদত্যাগ করে ভালো করেছেন ডিএসইর চেয়ারম্যান। এতে করে সম্মান নিয়ে বিদায় নিতে পেরেছেন। অন্যথায় অসম্মানিত হতে হতো।

তিনি বলেন, আমরা সব স্বতন্ত্র পরিচালকের পদত্যাগ চাই। কেউ যদি পদত্যাগ করতে না চায়, তাহলে তাদেরকে পদত্যাগে বাধ্য করা হবে। সেক্ষেত্রে তাদের সম্মানহানি হবে। যা আমরা চাই না।

আরও পড়ুন....

শেয়ারবাজারের গুরুত্বপূর্ণ ৩ প্রতিষ্ঠানে দুবৃর্ত্তায়ন আওয়ামীলীগের বুলবুল

ডিএসই চেয়ারম্যানের পদত্যাগের আগে একইদিন সকালে ‘এখনো পদত্যাগ করেনি তল্পিবাহক পরিচালকেরাশীর্ষক সংবাদ প্রকাশ করে অর্থ বাণিজ্য।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) আসিফ ইব্রাহিমের নেতৃত্বে তল্পিবাহক পরিচালনা পর্ষদ রয়েছে। যাদেরকে আওয়ামীলীগ বিবেচনায় নিয়োগ দেওয়া হয়েছে। এরা নিয়োগ পাওয়ার পরে স্টক এক্সচেঞ্জের চেয়ে নিজেরা উপকৃত হয়েছে বেশি।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে