ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শেয়ারবাজারে উত্থান

২০২৪ আগস্ট ২৮ ১৪:৫০:৪৪
শেয়ারবাজারে উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বুধবার (২৮ আগস্ট) দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেনের পরিমাণও। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে লেনদেনের পরিমাণ।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭৫৭ পয়েন্টে। যা আগেরদিন কমেছিল ১৫ পয়েন্ট।

বুধবার ডিএসইতে ৮৯৮ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৭৫০ কোটি ২৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৪৮ কোটি ৪১ লাখ টাকার বা ২০ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৭১ টি বা ৬৮.০৯ শতাংশের। আর দর কমেছে ৭৯ টি বা ১৯.৮৪ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৪৮ টি বা ১২.০৬ শতাংশের।

অপরদিকে সিএসইতে বুধবার ৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২০ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১২১ টির, কমেছে ৮২ টির এবং পরিবর্তন হয়নি ১৭ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫৬ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৬৪২৫ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে