ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সিইও-পরিচালকদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চিয়ে এসবিতে চিঠি

মশিউর সিকিউরিটিজে বিনিয়োগকারীদের ৬৯ কোটি টাকা আত্মসাত

২০২৪ আগস্ট ২৯ ২২:৪৭:৫৩
মশিউর সিকিউরিটিজে বিনিয়োগকারীদের ৬৯ কোটি টাকা আত্মসাত

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেকহোল্ডার মশিউর সিকিউরিটিজে বিনিয়োগকারীদের কোটি কোটি টাকা আত্মসাতের সন্ধান পেয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ অবস্থায় অধিকতর তদন্তের স্বার্থে বিএসইসি তদন্ত কমিটি গঠন করেছে। একইসঙ্গে ব্রোকারেজ হাউজটির কর্তা ব্যক্তিরা যেনো বিদেশ পালিয়ে যেতে না পারে, সেলক্ষ্যে ব্যবস্থা নিতে পুলিশের বিশেষ শাখায় (এসবি) চিঠি দিয়েছে বিএসইসি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিএসইসির সহকারী পরিচালক অমিত কুমার সাহা সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের কাছে পাঠানো হয়েছে।

বিএসইসির চিঠিতে বলা হয়েছে, মশিউর সিকিউরিটিজের সমন্বিত গ্রাহক হিসাবে গত ১৯ আগস্ট ৬৮ কোটি ৫৮ লাখ টাকার ঘাটতি পাওয়া গেছে। যা নিয়ে বিএসইসি তদন্ত শুরু করেছে। এক্ষেত্রে গ্রাহকদের এই বিপুল পরিমাণ অর্থ এবং সিকিউরিটিজ আত্মসাতের প্রমাণ বেরিয়ে আসার অনেক সম্ভাবনা রয়েছে।

(এমডি মশিউর রহমান ও ব্রোকারেজ হাউজটির লোগো)

এই পরিস্থিতিতে মশিউর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), পরিচালকেরা এবং প্রধান নির্বাহি পরিচালক (সিইও) যেনো দেশত্যাগ করতে না পারে, সেলক্ষ্যে নিষেধাজ্ঞা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ব্রোকারেজ হাউজটিতে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন মশিউর রহমান। আর সিইও হিসেবে রয়েছেন এসকে. মোগল জান রহমান।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে