ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

যৌন হয়রানির প্রতিবেদন প্রকাশ করুন

২০২৪ আগস্ট ৩১ ১৭:২৪:৫০
যৌন হয়রানির প্রতিবেদন প্রকাশ করুন

কয়েক দিন ধরে যৌন হয়রানির অভিযোগ নিয়ে তোলপাড় ভারতের মালয়ালম সিনেমা ইন্ডাস্ট্রি। কেরালায় যখন যৌন হয়রানি বিষয়ে একের পর এক অভিযোগ উঠছে, তখন বিষয়টি নিয়ে মুখ খুলছেন অন্য ইন্ডাস্ট্রির তারকারাও। এবার কথা বললেন তেলেগু অভিনেত্রী সামান্থা রুথ প্রভু।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে প্রযোজক তথা অভিনেতা দিলীপের বিরুদ্ধে গাড়ির মধ্যে যৌন হেনস্তার অভিযোগ আনেন এক মালয়ালম অভিনেত্রী। সে বছরের জুলাইয়ে অভিনেতাকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়। কিন্তু এর কিছুদিন পরই জামিনে বের হন অভিনেতা।

পুনরায় বিচার শুরু হলেও বিচারকার্য প্রভাবিত করার অভিযোগ আনা হয় দিলীপের বিরুদ্ধে। কিন্তু তা আমলে নেননি কেরালা হাইকোর্ট। এরপরও দমে যাননি অভিনেত্রী।

অভিনেত্রীর পাশে তখন দাঁড়াতে থাকেন ইন্ডাস্ট্রির একাধিক সহকর্মী। বিষয়টি নিয়ে বেশ চাপে পড়ে কেরালা সরকার। এরপরই গঠন করা হয় হেমা কমিটি।

নিজের ইনস্টাগ্রামে দেওয়া এক দীর্ঘ পোস্টে হেমা কমিটির প্রশংসা করেছেন সামান্থা। একই সঙ্গে তিনি তেলেঙ্গানা রাজ্য সরকারর প্রতিও আহ্বান জানিয়েছেন তেলেগু সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে প্রতিবেদন প্রকাশ করতে।

অভিনেত্রী লিখেছেন, ‘আমরা যারা তেলেগু সিনেমা ইন্ডাস্ট্রিতে কাজ করি, সবাই হেমা কমিটির প্রতিবেদনকে স্বাগত জানিয়েছি। এই প্রতিবেদনে কেরালার অনেক অভিনেত্রীর অভিযোগ উঠে এসেছে।

আমি তেলেঙ্গানা সরকারকেও অনুরোধ করব যৌন হয়রানির নিয়ে গঠিত কমিটির প্রতিবেদন প্রকাশ্যে আনতে। এটা তেলেগু সিনেমায় কাজ করা নারীদের নিরাপত্তা দিতে সাহায্য করবে।’

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে