ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আজও শেয়ারবাজারে পতন

২০২৪ সেপ্টেম্বর ০৩ ১৫:০০:১৪
আজও শেয়ারবাজারে পতন

অর্থ বাণিজ্য প্রতিবেদক : মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের পতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদের পরিমাণ বেড়েছে। আজ বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও কমেছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৭৮৭ পয়েন্টে। যা আগেরদিন কমেছিল ২৬ পয়েন্ট।

মঙ্গলবার ডিএসইতে ৭২৬ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ১ হাজার ৬৫ কোটি ৫৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ৩৩৯ কোটি ৩ লাখ টাকার বা ৩২ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১০২ টি বা ২৫.৬২ শতাংশের। আর দর কমেছে ২৫৮ টি বা ৬৪.৮২ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৩৮ টি বা ৯.৫৪ শতাংশের।

অপরদিকে সিএসইতে মঙ্গলবার ৩১ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৫৮ টির, কমেছে ১৫১ টির এবং পরিবর্তন হয়নি ১৫ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯১ পয়েন্ট কমে দাঁডিয়েছে ১৬৫০১ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে