ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ওয়ালটন দেবে ৬১৩ কোটি টাকার নগদ লভ্যাংশ

২০২৪ সেপ্টেম্বর ০৫ ১০:০৯:১৮
ওয়ালটন দেবে ৬১৩ কোটি টাকার নগদ লভ্যাংশ

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় সাধারন শেয়ারহোল্ডারদের জন্য ৩৫০ শতাংশ এবং উদ্যোক্তা/পরিচালকদের জন্য ২০০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এতে করে কোম্পানিটি থেকে প্রায় ৬১৩ কোটি টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ি, ওয়ালটন থেকে সাধারন শেয়ারহোল্ডারদের জন্য ৩৫০ শতাংশ হারে শেয়ারপ্রতি ৩৫ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। তবে উদ্যোক্তা/পরিচালকদের জন্য ২০০ শতাংশ হারে শেয়ারপ্রতি ২০ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এতে করে সাধারন শেয়ারহোল্ডারদের ১৫ কোটি ৮০ লাখ টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে। আর উদ্যোক্তা/পরিচালকেরা নেবেন ৫৯৬ কোটি ৮৩ লাখ টাকার নগদ লভ্যাংশ। এ হিসেবে ওয়ালটন থেকে ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় মোট ৬১২ কোটি ৬৩ লাখ টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে।

এ কোম্পানিটির ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি ৪৪.৭৮ টাকা হিসেবে ১ হাজার ৩৫৬ কোটি ৫৩ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্যে থেকে ৬১২ কোটি ৬৩ লাখ টাকার বা ৪৫.১৬% নগদ লভ্যাংশ বিতরন করা হবে। বাকি ৭৪৩ কোটি ৯০ লাখ টাকা বা ৫৪.৮৪% রিজার্ভে যোগ হবে।

উল্লেখ্য, ২০২০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিশোধিত মূলধনের পরিমাণ ৩০২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৪৩০ টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৪ কোটি ৫১ লাখ ৩৬ হাজার ৩২০ টাকা বা ১.৪৯ শতাংশ।

কোম্পানিটির বুধবার (০৪ সেপ্টেম্বর) শেয়ার দর দাঁড়িয়েছে ৭০৯ টাকায়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে