ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আইসক্রীম উৎপাদনে দ্বিতীয় ইউনিট স্থাপন করবে লাভেলো

২০২৪ সেপ্টেম্বর ০৯ ০৯:৪৬:০১
আইসক্রীম উৎপাদনে দ্বিতীয় ইউনিট স্থাপন করবে লাভেলো

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দ্বিতীয় আইসক্রিম উৎপাদন ইউনিট স্থাপনের জন্য ১৫০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসির পরিচালনা পর্ষদ। এরই মধ্যে কোম্পানিটি বর্তমান আইসক্রিম উৎপাদন কারখানার কাছে ময়মনসিংহের ভালুকায় ৫৯ দশমিক ১৬ শতাংশ জমি কিনেছে।

দ্বিতীয় আইসক্রিম উৎপাদন ইউনিটের অধিকাংশ মূলধনি যন্ত্রপাতি কিনতে সিঙ্গাপুরের টেট্রা প্যাক সাউথইস্ট এশিয়া পিটিই লিমিটেড, চীনের এমইসি গ্রুপ, ইতালির টেকনোআইস ও চীনের ইয়ানটাইমুন কোম্পানি লিমিটেডের সঙ্গে চুক্তি করবে লাভেলো।

দ্বিতীয় আইসক্রিম উৎপাদন ইউনিট স্থাপন ও আইসক্রিম উৎপাদন শুরুর পর লাভেলোর দৈনিক আইসক্রিম উৎপাদন ক্ষমতা দাঁড়াবে আড়াই লাখ লিটার, যা বর্তমান আইসক্রিম উৎপাদন ক্ষমতার দ্বিগুণের বেশি। দ্বিতীয় ইউনিটের উৎপাদিত আইসক্রিম ২০২৫ সালের জুন থেকে বাজারজাত করা হবে। কোম্পানির নগদ প্রবাহের ওপর ভিত্তি করে অভ্যন্তরীণ উৎস ও ব্যাংকের অর্থায়ন থেকে এ বিনিয়োগ করা হবে।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ২৪ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৪৩ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ৯৪ পয়সায়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে