ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেয়ারবাজারে নামমাত্র উত্থান

২০২৪ সেপ্টেম্বর ১১ ১৫:০০:৩৭
শেয়ারবাজারে নামমাত্র উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বুধবার (১১ সেপ্টেম্বর) দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে লেনদেনের পরিমাণ। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে লেনদেনের পরিমাণ।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭০৮ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ৭৩ পয়েন্ট।

বুধবার ডিএসইতে ৩৮৮ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৫৬২ কোটি ৭২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৭৩ কোটি ৯৭ লাখ টাকার বা ৩১ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৯৮ টি বা ৫০.২৫ শতাংশের। আর দর কমেছে ১৪১ টি বা ৩৫.৭৮ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫৫ টি বা ১৩.৯৫ শতাংশের।

অপরদিকে সিএসইতে বুধবার ৫ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৯ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১৪ টির, কমেছে ৯০ টির এবং পরিবর্তন হয়নি ৩৫ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৬১৬২ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে