ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেয়ারবাজারে উত্থান

২০২৪ সেপ্টেম্বর ১২ ১৪:৪৯:২৮
শেয়ারবাজারে উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেনের পরিমাণ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) মূল্যসূচক কমলেও বেড়েছে লেনদেনের পরিমান।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭২৭ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ১১ পয়েন্ট।

বৃহস্পতিবার ডিএসইতে ৭৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৬২৫ কোটি ১৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১০৮ কোটি ২৪ লাখ বা ১৭ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৫৮ টি বা ৩৯.৭৯ শতাংশের। আর দর কমেছে ১৮১ টি বা ৪৫.৫৯ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫৮ টি বা ১৪.৬০ শতাংশের।

অপরদিকে সিএসইতে বৃহস্পতিবার ৯ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১১ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৭৮ টির, কমেছে ১০২ টির এবং পরিবর্তন হয়নি ৩১ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬১৪২ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে