ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অশ্বিনের চোখে সেরা খেলোয়ার বুমরা

২০২৪ সেপ্টেম্বর ১৬ ২১:৩২:০৪
অশ্বিনের চোখে সেরা খেলোয়ার বুমরা

অর্থ বাণিজ্য ডেস্ক : ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের চোখে, কোহলি কিংবা রোহিত নন; এই মুহূর্তে ভারতের সবচেয়ে মূল্যবান বা গুরুত্বপূর্ণ ক্রিকেটার দলের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা। তবে এই মুহূর্তে ভারতের সেরা ক্রিকেটার কে? বেশির ভাগেরই উত্তর বিরাট কোহলি হওয়ার কথা। অনেকে অধিনায়ক রোহিত শর্মার নামও বলতে পারেন।

গত জুনে ভারতকে টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছেন বুমরা। ৩০ বছর বয়সী এই ফাস্ট বোলার বিশ্বকাপে মাত্র ৪.১৭ ইকোনমি রেটে নেন ১৫ উইকেট। টুর্নামেন্টসেরার পুরস্কারও উঠেছে তাঁর হাতে।

সেই আসরের ফাইনালের পর থেকে বিশ্রামে থাকা বুমরা খেলায় ফিরছেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। সব ঠিক থাকলে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া চেন্নাই টেস্টের একাদশে তাঁর থাকা নিশ্চিত।

জন্মশহর চেন্নাইয়ে অশ্বিনও খেলবেন বলে ধরে নেওয়াই যায়। আগামীকাল এই অফ স্পিনারের ৩৮তম জন্মদিন। এর আগে ভারতীয় সাংবাদিক বিমল কুমারের ইউটিউব চ্যানেলে বেশ কয়েকটি বিষয় নিয়ে তিনি আলোচনা করেছেন।

আলোচনায় একটি প্রশ্ন ছিল, বর্তমানে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার কে? উত্তরে অশ্বিন বলেছেন, ‘ভারত সব সময়ই ব্যাটসম্যান–অধ্যুষিত দেশ এবং এটা কখনোই বদলাবে না। তবে আমি খুবই আনন্দিত ও খুশি যে আমরা যশপ্রীত বুমরাকে পেয়েছি। বুমরা এমন এক বোলার, যাকে প্রজন্মে একবারই পাওয়া যায়। ওকে নিয়ে আমাদের আরও বেশি উদ্‌যাপন করা উচিত।’

বুমরাকে নিয়ে অশ্বিন আরও বলেছেন, ‘আমরা চেন্নাইয়ের মানুষেরা বোলারদের অনেক সমাদর করি। চার থেকে পাঁচ দিন আগে সে (বুমরা) এখানে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে এসেছিল। আমরা ওকে রজনীর মতো সম্মান দিয়েছি। চেন্নাইয়ের মানুষ বোলারদের দারুণভাবে সম্মান জানায়। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তাকেও একইভাবে সম্মান জানানো হয়েছে। এই মুহূর্তে যশপ্রীত বুমরাই ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার।’

২০১৮ সালে টেস্ট অভিষেক হয় বুমরার। এখন পর্যন্ত ৩৬ টেস্টে ২০.৭০ গড়ে ১৫৯ উইকেট নিয়েছেন তিনি।

পাঠকের মতামত:

খেলাধূলা এর সর্বশেষ খবর

খেলাধূলা - এর সব খবর



রে