ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দেশত্যাগে নিষেধাজ্ঞা

সিনহা সিকিউরিটিজের মালিকদের ব্যাংক-বিও জব্দ

২০২৪ সেপ্টেম্বর ১৮ ২০:১৪:৩৪
সিনহা সিকিউরিটিজের মালিকদের ব্যাংক-বিও জব্দ

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারের সদস্যভুক্ত সিনহা সিকিউরিটিজের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশমন (বিএসইসি)। একইসঙ্গে ব্রোকারেজ হাউজটির পরিচালকদের ব্যাংক হিসাব থেকে টাকা উত্তোলন বন্ধ এবং সকল বিও হিসাব অবরুদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাতিত্বে অনুষ্ঠিত ৯২১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিনহা সিকিউরিটিজকে নিয়ে বিএসইসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কনসোলিডেটেড কাস্টমারস অ্যাকাউন্ট (consolidated customers' account) এর ঘাটতি পূরণের জন্য সিনহা সিকিউরিটিজের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করা হযয়েছে। একইসাথে ২২ মার্চ ২০২২ তারিখে ইস্যুকৃতকমিশনের নির্দেশনা নং বিএসইসি / এসআরআই/সিসিএ/ডিএসই/২০২১/২১২ এ উল্লেখিত সকল শর্ত পুনরায় আরোপ করা হয়।

এদিন সিনহা সিকিউরিটিজের পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক/সিইও এর সকল ব্যাংক হিসাবের উত্তোলন বন্ধ ( Debit suspension) করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট(বিএফআইইউ) কে পত্র প্রেরণ, উক্ত ব্যক্তিবর্গের সকল বিও হিসাব অবরুদ্ধকরণের জন্য সেন্ট্রাল ডিপজিটরী বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা প্রদান এবং আলোচ্য স্টক ব্রোকার কোম্পানীর পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক/সিইও এর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রদানের জন্য পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধ পত্র প্রেরণ করা হবে। একইসাথে সিকিউরিটিজ আইনভঙ্গের জন্য সিনহা সিকিউরিটিজের বিরুদ্ধে এনফোর্সমেন্ট কার্যক্রম শুরু করা হবে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে