ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেওয়া নিয়ে ব্যাখ্যা দিলেন পন্ত

২০২৪ সেপ্টেম্বর ২৩ ০৯:০২:৪৬
বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেওয়া নিয়ে ব্যাখ্যা দিলেন পন্ত

অর্থ বাণিজ্য ডেস্ক : বাংলাদেশের অধিনায়ক তখন কে ছিলেন—শান্ত, না ঋষভ পন্ত? প্রশ্নটা শুনেই হো হো করে হেসে উঠলেন ঋষভ পন্ত। গত শনিবারের ঘটনাটা যাঁরা জানেন, হেসে ওঠার কথা তাঁদেরও। চেন্নাই টেস্টের তৃতীয় দিনে ভারতের দ্বিতীয় ইনিংস যখন চলছিল, একপর্যায়ে পন্তকে দেখা যায় বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিতে। তাঁর কথা শুনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন ফিল্ডারকে জায়গামতো দাঁড়ও করান।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। গতকাল ম্যাচ শেষ হওয়ার পর ভারতের ধারাভাষ্যকার সাবা করিম পন্তকে সেই ঘটনা মনে করিয়ে দেন। প্রশ্ন করেন, বাংলাদেশ দলের অধিনায়ক তখন কে ছিলেন—শান্ত, না পন্ত?

পন্তের ফিল্ডিং সাজানোর ঘটনাটি ছিল নতুন ওভারের। তাসকিন আহমেদ বোলিংয়ে এসেছেন। অফ সাইডে বাংলাদেশের দুই ফিল্ডারকে পাশাপাশি দাঁড়ানো দেখে পন্ত হাত দিয়ে মিডউইকেটের দিকে ইশারা করে বলতে থাকেন, ‘আরে ভাই, এদিকে একজন আসো। এদিকে। ফিল্ডার কম আছে।’ শুধু হাত দিয়ে ইশারা করেই ক্ষান্ত হননি। ভালো করে বোঝানোর জন্য ‘মিডউইকেট’ও বলে দেন।

কাল এ বিষয়ে জিজ্ঞেস করলে প্রথমেই হেসে ওঠেন পন্ত। এরপর বলতে থাকেন, ‘ক্রিকেটে কীভাবে আরও ভালো করা যায়, এ নিয়ে অজয় (জাদেজা) ভাইয়ের সঙ্গে আমার প্রায়ই কথা হয়। সেটা নিজের দলের হোক বা অন্য দলের হোক। ওখানে তখন ফিল্ডার ছিল না। এক জায়গায় দুজন দাঁড়িয়েছিল। আমি তাই বললাম, ওখানে একজন ফিল্ডার দাও।’

লিটনের সঙ্গে তর্কে জড়িয়ে পন্ত বললেন, ‘তোমার ফিল্ডার আমার দিকে বল ছুড়ল কেন’ব্যাট হাতে দাঁড়িয়েও প্রতিপক্ষের ফিল্ডিং সাজিয়ে দেওয়া পন্ত অবশ্য সে ইনিংসে ভালোই করেছেন। খেলেছেন ১০৯ রানের ইনিংস, যা ছিল প্রায় দুই বছর পর তাঁর প্রথম টেস্ট।

লেগ সাইডে বৃত্তের ভেতর ফিল্ডার না থাকার বিষয়টি নাজমুলের নজরে এনে পন্ত হিন্দিতে বলেছেন, ‘আরে, এখানে একজন ফিল্ডার দাও। এখানে ফিল্ডার কম আছে।’ মজার ব্যাপার হচ্ছে, পন্তের এই পরামর্শ মেনে নেন নাজমুল এবং মিডউইকেট অঞ্চলে একজন ফিল্ডার নিয়ে আসেন।

পাঠকের মতামত:

খেলাধূলা এর সর্বশেষ খবর

খেলাধূলা - এর সব খবর



রে