ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

মুনাফার ৬৯ শতাংশই কোম্পানিতে রেখে দেবে ইউনিক হোটেল

২০২৪ সেপ্টেম্বর ২৯ ০৯:১৮:৫২
মুনাফার ৬৯ শতাংশই কোম্পানিতে রেখে দেবে ইউনিক হোটেল

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় অর্জিত মুনাফার ১০৪ কোটি ২২ লাখ টাকা বা ৬৯ শতাংশই কোম্পানিতে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিক হোটেলের ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি ৫.১৪ টাকা হিসেবে ১৫১ কোটি ৩২ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্যে থেকে ১৬% নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ১.৬০ টাকা করে মোট ৪৭ কোটি ১০ লাখ টাকা বা মুনাফার ৩১.১৩% শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে। বাকি ১০৪ কোটি ২২ লাখ টাকা বা ৬৮.৮৭% কোম্পানিতেই রেখে দেওয়া হবে।

হোটেলটির আগের বছরের তুলনায় ২০২৩-২৪ অর্থবছরে ২০% মুনাফা কমেছে। এ কোম্পানিটির আগের বছরের ৬.৪২ টাকার শেয়ারপ্রতি মুনাফা ২০২৩-২৪ অর্থবছরে হয়েছে ৫.১৪ টাকা। যাতে আগের বছরের ২০ শতাংশ লভ্যাংশকে ২০২৩-২৪ অর্থবছরে কমিয়ে ১৫ শতাংশ ঘোষণা করা হয়েছে।

আগের অর্থবছরে হোটেল ব্যবসায়ী এ কোম্পানিটির শেয়ারপ্রতি ৬.৪২ টাকা করে ১৮৯ কোটি টাকার নিট মুনাফা হয়েছিল। ওই বছর ২০% হারে শেয়ারপ্রতি ২ টাকা করে মোট ৫৮ কোটি ৮৮ লাখ টাকার লভ্যাংশ দেয়। যা ছিল নিট মুনাফার ৩১.১৫%।

উল্লেখ্য, ২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ইউনিক হোটেলের পরিশোধিত মূলধনের পরিমাণ ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। এ কোম্পানিটির শেয়ার দর ২৮ সেপ্টেম্বর দাঁড়িয়েছে ৫৩.৮০ টাকায়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে