ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

পদত্যাগ না করলে ছাত্র সমন্বয়কারীদের নিয়ে রবিবার আন্দোলন

বিএসইসির মূল ফটকে বিনিয়োগকারীদের তালা : মাকসুদের পদত‍্যাগে আল্টিমেটাম

২০২৪ অক্টোবর ০৩ ১০:৩৪:৪৮
বিএসইসির মূল ফটকে বিনিয়োগকারীদের তালা : মাকসুদের পদত‍্যাগে আল্টিমেটাম

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারে ধারাবাহিক দর পতনের প্রতিবাদে ২য় দিনের মতো বৃহস্পতিবার (০৩ অক্টোবর) মানববন্ধন করেছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিনিয়োগকারীরা। এদিন তারা বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে সাড়ে ৩টার সময় নিয়ন্ত্রক সংস্থাটির মূল ফটকে তালা লাগিয়ে দিয়েছে ক্ষুব্ধ বিনিয়োগকারীরা। তবে দুপুর সাড়ে ১২ টায় বিএসইসি থেকে বাহির বা প্রবেশ বন্ধ করে রাখে বিনিয়োগকারীরা। এরপরে সন্ধ‍্যা সাড়ে ৬টায় বিএসইসি চেয়ারম্যানের পদত‍্যাগে শনিবার পর্যন্ত সময় বেধে দিয়েছে বিনিয়োগকারীরা।

এদিন সকাল সাড়ে ১০ টায় মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পুরাতন ভবনের সামনে সংগঠনটির বিনিয়োগকারীরা মানববন্ধন করেন। এরপরে আগারগাঁওয়ে বিএসইসি ভবনের সামনে আসেন তারা।

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারাসহ বিনিয়োগকারীরা অংশ নেয়।

বিনিয়োগকারীদের দাবি, বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারনে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। এই লোকের পদত্যাগ খুবই জরুরী। যার কোন বিকল্প নেই। যিনি শেয়ারবাজার বুঝেন না।

মাকসুদ শনিবারের মধ‍্যে পদত‍্যাগ না করলে রবিবার বিকালে বিএসইসির সামনে লাগাতার অবস্থান কর্মসূচি ঘোষনা করেছে বিনিয়োগকারীরা।ওইদিন ছাত্র আন্দোলনের সমন্বয়কারী নাহিদ ও সারজিস আলমসহ ছাত্রদের নিয়ে প্রতিবাদ করা হবেও বলে জানিয়েছেন বিনিয়োগকারীরা।

এদিন বিএসইসি ভবনের ভিতরে প্রবেশ করতে চায় বিনিয়োগকারীরা। তবে বিনিয়োগকারীরা আসবে এমন খবর পেয়ে আগেই পুলিশের সহায়তা নেয় বিএসইসি। বিএসইসিতে বেশ কিছু পুলিশের উপস্থিতি লক্ষ করা গেছে।

এক পর্যায়ে বিনিয়োগকারীরা বিএসইসি ভবনের সামনের রাস্তা অবরোধ করে। এতে করে রাস্তায় যানজট তৈরী হয়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে