ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

ডিএসইতে মূল্যসূচকের উত্থান, লেনদেনে পতন

২০২৪ অক্টোবর ০৩ ১৫:২৫:৪৯
ডিএসইতে মূল্যসূচকের উত্থান, লেনদেনে পতন

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে লেনদেনের পরিমাণ।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) মূল্যসূচকের পাশাপাশি কমেছে লেনদেনের পরিমান।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৬৩ পয়েন্টে। যা আগেরদিন কমেছিল ১৩২ পয়েন্ট।

বৃহস্পতিবার ডিএসইতে ৩১৫ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৪৪০ কোটি ৮৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১২৫ কোটি ২৭ লাখ বা ২৮ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২০৯ টি বা ৫২.৬৪ শতাংশের। আর দর কমেছে ১৩৮ টি বা ৩৪.৭৬ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫০ টি বা ১২.৫৯ শতাংশের।

অপরদিকে সিএসইতে বৃহস্পতিবার ২ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৮৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৬৯ টির, কমেছে ৯৫ টির এবং পরিবর্তন হয়নি ২০ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫২৭২ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে