ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

নিরাপত্তা জোরদারে সশস্ত্র বাহিনীর সঙ্গে বিএসইসি চেয়ারম্যানের বৈঠক

২০২৪ অক্টোবর ০৭ ১১:০৭:৪০
নিরাপত্তা জোরদারে সশস্ত্র বাহিনীর সঙ্গে বিএসইসি চেয়ারম্যানের বৈঠক

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কার্যক্রম যথাযথ প্রক্রিয়ায় ও নির্বিঘ্নভাবে করার জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। এলক্ষ্যে রবিবার (০৬ অক্টোবর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এর সাথে বাংলাদেশ কোস্ট গার্ড এর মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী ওএসপি, এনপিপি, এনডিসি, পিএসসি এবং কোস্ট গার্ড ও সশস্ত্র বাহিনী পদস্থ কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে বিএসইসির কমিশনার মুঃ মোহসিন চৌধুরী উপস্থিত ছিলেন। বিএসইসির এক সংবাদ্ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেয়ারবাজার দেশের অর্থনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। বিএসইসির সরকার ঘোষিত গুরত্বপূর্ণ তথ্য পরিকাঠামো (Critical Information Infrastructure-CII) এর অন্তর্ভুক্ত রয়েছে। বিএসইসি’র সুষ্ঠ নিরাপত্তা নিশ্চিতে আগারগাঁও শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকার দায়িত্বপ্রাপ্ত সশস্ত্র বাহিনী ও আইন প্রয়োগকারী সংস্থা সহায়তা করবে মর্মে বৈঠকে আলোচনা হয়েছে।

উল্লেখ্য, কমিশন স্বতঃপ্রণোদিতভাবে বাজারের বিভিন্ন অংশীজনের সাথে ধারাবাহিকভাবে বৈঠক ও আলোচনা করছে এবং একটি স্বচ্ছ, গতিশীল, বিনিয়োগ ও বিনিয়োগকারীবান্ধব পুঁজিবাজার তৈরিতে নিরলস কাজ করছে।

এরই ধারাবাহিকতায় সাধারণ বিনিয়োগকারীদের সাথেও আলোচনার বসার সুযোগ রয়েছে। রবিবার কমিশনের সাথে বিনিয়োগকারীদের একটি অংশের বৈঠক হয় এবং সে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে