ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

বিএসইসির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয়নি সশস্ত্র বাহিনী

২০২৪ অক্টোবর ০৯ ২১:০৩:২৬
বিএসইসির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয়নি সশস্ত্র বাহিনী

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সংবাদ বিজ্ঞপ্তির আলোকে বিভিন্ন গণমাধ্যমে 'বিএসইসিতে নিরাপত্তার দায়িত্বে থাকবে সশস্ত্র বাহিনী' শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। যা সঠিক না বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বুধবার (০৯ অক্টোবর) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ওই সংবাদের প্রতিবাদ জানিয়েছে আইএসপিআর।

প্রতিবাদলিপিতে আইএসপিআর জানিয়েছে, গত ০৭ ও ০৮ অক্টোবর অনলাইন ও অফলাইন বিভিন্ন ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ায় 'বিএসইসিতে নিরাপত্তার দায়িত্বে থাকবে সশস্ত্র বাহিনী' সম্পর্কিত সংবাদ প্রকাশ করা হয়েছে। যা সঠিক নয়। সশস্ত্র বাহিনীর পক্ষ হতে এ ধরণের কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এমতাবস্থায় উক্ত সংবাদটির সংশোধনী প্রকাশ/প্রচার করার জন্য অনুরোধ করা হয়েছে আইএসপিআর এর পক্ষ থেকে।

এর আগে গত ৭ অক্টোবর বিএসইসির দেওয়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেয়ারবাজার দেশের অর্থনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। বিএসইসির সরকার ঘোষিত গুরত্বপূর্ণ তথ্য পরিকাঠামো (Critical Information Infrastructure-CII) এর অন্তর্ভুক্ত রয়েছে। বিএসইসি’র সুষ্ঠ নিরাপত্তা নিশ্চিতে আগারগাঁও শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকার দায়িত্বপ্রাপ্ত সশস্ত্র বাহিনী ও আইন প্রয়োগকারী সংস্থা সহায়তা করবে মর্মে বৈঠকে আলোচনা হয়েছে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে