ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

শেয়ারবাজারে লেনদেনে ধস

২০২৪ অক্টোবর ১৪ ১৬:২৭:৫১
শেয়ারবাজারে লেনদেনে ধস

অর্থ বাণিজ্য প্রতিবেদক : সোমবার (১৪ অক্টোবর) দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের পতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদের পরিমাণ বেড়ছে।এদিন বেশিরভাগ কোম্পিানির শেয়ার দর কমেছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৩৭৪ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ৯৯ পয়েন্ট।

সোমবার ডিএসইতে ৩৫০ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৩৭৬ কোটি ৬১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ২৫ কোটি ৮৮ লাখ টাকার বা ৭ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৬ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১৯ টি বা ৩০.০৫ শতাংশের। আর দর কমেছে ২২৫ টি বা ৫৬.৮১ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫২ টি বা ১৩.১৩ শতাংশের।

অপরদিকে সিএসইতে সোমবার ৯ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৯২ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৮৪ টির, কমেছে ৮৫ টির এবং পরিবর্তন হয়নি ২৩ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে দাঁডিয়েছে ১৫০৯৫ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে