ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

৮০% লভ্যাংশ বিতরন করা কোম্পানিকে ‘জেড’ ক্যাটাগরি থেকে প্রত্যাহার

২০২৪ অক্টোবর ২০ ১৯:২৫:০৮
৮০% লভ্যাংশ বিতরন করা কোম্পানিকে ‘জেড’ ক্যাটাগরি থেকে প্রত্যাহার

অর্থ বাণিজ্য প্রতিবেদক : লভ্যাংশ না দেওয়ার দায়ে ‘জেড’ ক্যাটাগরিতে পাঠানো কোম্পানিগুলোর মধ্যে যেগুলো কমপক্ষে ৮০% বিতরন করেছে, সেসব কোম্পানিকে ‘জেড’ ক্যাটাগরি থেকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৯২৭তম নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

একইদিন বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের নামে ‘পিএলসি’ যুক্ত করার জন্য নাম পরিবর্তনে কোন ধরনের ফি আদায় না করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর শেয়ারবাজারে তালিকাভুক্ত ২৭ কোম্পানিকে সর্বনিম্ন ‘জেড’ ক্যাটাগরিতে অবনমন করানো হয়। যে কোম্পানিগুলো ‘বি’ ক্যাটাগরিতে ছিল।

কোম্পানিগুলো হচ্ছে- অ্যাসোসিয়েটেড অক্সিজেন, ইন্দোবাংলা ফার্মা, বিচ হ্যাচারি, দেশ গার্মেন্টস, এডভেন্ট ফার্মা, খুলনা পাওয়ার, প্যাসিফিক ড্যানিমস, ফরচুন সুজ, এনার্জিপ্যাক, ভিএফএস থ্রেডস ডাইং, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস, লুব-রেফ বিডি, লিবরা ইনফিউশন, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ফিনিক্স ফাইন্যান্স, অলিম্পিক এক্সেসরিজ, ন্যাশনাল টিউবস, ন্যাশনাল ব্যাংক, মিরাকল ইন্ডাস্ট্রিজ, জিএসপি ফাইন্যান্স, ফার কেমিক্যাল, সেন্ট্রাল ফার্মা, বিডি থাই, বে লিজিং, এটলাস বাংলাদেশ এবং আনলিমা ইয়ার্ন।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে