ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

শেয়ারবাজারের উন্নয়নের কেন্দ্রবিন্দুতে সংস্কার- বিএসইসি চেয়ারম্যান

২০২৪ অক্টোবর ২০ ১৯:৪০:৪৮
শেয়ারবাজারের উন্নয়নের কেন্দ্রবিন্দুতে সংস্কার- বিএসইসি চেয়ারম্যান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) খন্দকার রাশেদ মাকসুদ বলেছেন, দেশের শেয়ারবাজারের উন্নয়ন ও কল্যাণের কেন্দ্রবিন্দুতে রয়েছে সংস্কার। দেশের শেয়ারবাজারের টেকসই ও যথাযথ সংস্কারের জন্য বিএসইসি’র গঠিত টাস্কফোর্স স্বাধীনভাবে কাজ করছে এবং সংস্কারের পরিকল্পনায় টাস্কফোর্স এর অধীন শেয়ারবাজার সংশ্লিষ্ট ও অভিজ্ঞ ব্যক্তিদের সমন্বয়ে গঠিত বেশ কিছু ফোকাস গ্রুপ কাজ করবে বলে জানান তিনি।

রবিবার (২০ অক্টোবর) শেয়ারবাজারের সার্বিক উন্নয়ন ও সংস্কারসহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর সাথে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিএসইসি’র চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে আয়োজিত সভায় কমিশনার মুঃ মোহসিন চৌধুরী, ফারজানা লালারুখ, কর্মকার্তাবৃন্দ এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল হোসেনসহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, দেশের শেয়ারবাজারের সবচেয়ে বড় বিনিয়োগকারী ও সরকারি মালিকানাধীন বিনিয়োগ কোম্পানি হিসেবে আইসিবিকে বিশেষ অবদান রাখতে হবে। শেয়ারবাজারের টেকসই ও যথাযথ সংস্কার আনতে আইসিবি সক্রিয়, দায়িত্বশীল ও অগ্রণী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দেশের পুঁজিবাজারের টেকসই উন্নয়নের জন্য দেশের মিউচুয়্যাল ফান্ড এর বিকাশ এবং বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধি জরুরি বলে জানান বিএসইসি চেয়ারম্যান। দেশে মিউচুয়্যাল ফান্ডকে আরো বেশি জনপ্রিয় করতে এবং এই খাতের উন্নয়ন ও বিকাশে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য আইসিবিকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে