ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

শেয়ারবাজারে উত্থান

২০২৪ অক্টোবর ২১ ১৬:২৪:৩৩
শেয়ারবাজারে উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : সোমবার (২১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে লেনদেনের পরিমাণ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) মূল্যসূচক পাশাপাশি কমেছে লেনদেনের পরিমান। এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫১৭৩ পয়েন্টে। যা আগেরদিন কমেছিল ৯৭ পয়েন্ট।

সোমবার ডিএসইতে ৩৪৪ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৩৬২ কোটি ৪২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৭ কোটি ৬৫ লাখ বা ৫ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৫০ টি বা ৩৭.৭৮ শতাংশের। আর দর কমেছে ১৮৪ টি বা ৪৬.৩৪ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৬৩ টি বা ১৫.৮৬ শতাংশের।

অপরদিকে সিএসইতে সোমবার ৫ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৭৯ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৫৩ টির, কমেছে ৯৯ টির এবং পরিবর্তন হয়নি ২৭ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪৫১৩ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে